কিভাবে Wapkiz সাইট গুগলে সাবমিট করে

আসসালামু আলাইকুম। আশা করি যারা এই আর্টিকেলটি পড়তেছেন আপনারা সকলেই ভালো এবং সুস্থ আছেন। তো আমাদের আজকের এই আর্টিকেলের আলোচ্যে বিষয় হচ্ছে Wapkiz সাইট কিভাবে গুগলে সাবমিট করে। 




প্রত্যেকটি ওয়েবসাইটের জন্য SEO অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। আর এই SEO এর ক্ষেত্রে Google Search Consol এর ভুমিকা অপরিসীম। একটি ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে সাবমিট করার প্রয়োজনীয়তা এবং এর গুরুত্ব অতুলনীয়। কেননা যখন আপনি আপনার ওয়েবসাইটটি গুগলে সাবমিট করবেন তখনই লোকেরা আপনার ওয়েবসাইট এবং ওয়েবসাইটে আপলোড করা ফাইল বা পোস্টগুলো সার্চ করে খুঁজে পাবে।


আর যখন লোকেরা তাদের প্রয়োজন অনুযায়ী আপনার আপলোড করা ফাইলগুলো গুগল সার্চে খুঁজে পাবে এবং সেখান থেকে আপনার সাইটে ভিজিট করবে ঠিক তখনই কেবল আপনি আপনার ওয়েবসাইটে বেশি বেশি ভিজিটর আনতে পারবেন। যেহেতু ভিজিটর হচ্ছে একটি ওয়েবসাইটের লাইফ তাই বেশি বেশি ভিজিটর পাওয়ার জন্য গুগল সার্চ কনসোলে ওয়েবসাইট সাবমিট করার গুরুত্ব অপরিসীম। 


আর Wapkiz সাইটে মুলত আগে থেকেই ভালো মানের SEO করা থাকে যার ফলে আপনি আপনার wapkiz সাইটটি গুগলে সাবমিট করে, গুগলে থেকে ভালো পরিমাণ ভিজিটর নিতে পারবেন। 


এর আগের একটি আর্টিকেলে wapkiz কি? কিভাবে wapkiz একাউন্ট খুলতে হয়? এবং কিভাবে wapkiz থেকে ২৫ জিবি হোস্টিং নিয়ে ফ্রিতে পাঁচটি ওয়েবসাইট তৈরি করতে হয়? তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছিলাম । তো আপনার যদি কোনো wapkiz সাইট না থাকে কিন্তু আপনি wapkiz সাইট খুলতে চাচ্ছেন তাহলে নিচের লিংক থেকে আর্টিকেলটি দেখে নিতে পারেন। 




তো যারা এই আর্টিকেলটি পড়তেছেন আশা করি আপনাদের wapkiz সাইট আছে। কেননা আপনাদের wapkiz সাইট না থাকলে তো আর এই আর্টিকেলটি পড়তে আসতেন না। তো যারা আপনাদের wapkiz সাইটটি গুগলে সাবমিট করতে পারছেন না, বুঝতে পারছেন তাদের জন্যই আজকের এই আর্টিকেল। (কিভাবে wapkiz সাইট গুগলে সাবমিট করব)


যেহেতু wapkiz নিয়ে আগের আর্টিকেলে বিস্তারিত কথা বলেছি তাই এই আর্টিকেলে আর বেশি কিছু বলে আপনাদের সময় নষ্ট করতে চাই না। তো চলুন এবার wapkiz সাইট কিভাবে গুগলে সাবমিট করতে হয় তার পদ্ধতি দেখে নেওয়া যাক—



Wapkiz সাইট গুগলে সাবমিট করার নিয়ম 

সাধারণত বেশ কয়েকটি পদ্ধতির মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করা যায়। তো আমি আপনাদের এই আর্টিকেল সেই পদ্ধতিগুলোর মধ্য থেকে সবচেয়ে সহজ দুইটি পদ্ধতি দেখিয়ে দিব। যার মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের wapkiz সাইট গুগলে সাবমিট করতে পারবেন। (How to add Wapkiz Website on Google Search Engine)



Wapkiz সাইট গুগলে সাবমিট করার পদ্ধতি–১


Html file এর মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করার পদ্ধতি

তো প্রথমে আমি দেখাব কিভাবে html file এর মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করতে হয়। তো চলুন প্রথম পদ্ধতিটি শুরু করা যাক—


ধাপ-১. তো প্রথমে Google Search Consol এই লিংকটিতে প্রবেশ করবেন। এরপর নিচের স্ক্রিনশট এর মতো Start Now লেখায় ক্লিক করবেন। 



ধাপ-২. এরপর আপনার নিচের স্ক্রিনশট এর মতো একটি ইন্টারফেস দেখতে পারবেন। তো স্ক্রিনশট এর মতো URL PREFIX অপশনে ক্লিক করবেন। 



ধাপ-৩. এরপর নিচের বক্সটিতে আপনার ওয়েবসাইটের ইউআরএলটি (url) দিবেন। আর url এর সামনে অবশ্যই http://www দিতে হবে। এরপর Continue লেখায় ক্লিক করবেন। 



ধাপ-৪. এবার একটি এইচটিএমএল (html) ফাইল দেখতে পারবেন। আর এই html ফাইলটি ডাউনলোড করে আমাদের wapkiz সাইটে আপলোড করতে হবে। তো html ফাইলটি ডাউনলোড করার জন্য স্ক্রিনশটে দেখানো অপশনটি ক্লিক করে ফাইলটি ডাউনলোড করে নিবেন। ফাইলটি ডাউনলোড করা সম্পন্ন হলে স্ক্রিনশটটির উপরের দিকে চিহ্নিত করা আইকনটিতে ক্লিক করবেন। 



ধাপ-৫. এরপর New tab লেখায় ক্লিক করে আরেকটি নতুন ট্যাব ওপেন করে নিবেন। 



ধাপ-৬. এরপর আপনি যে ওয়াপকিজ সাইটটি গুগলে সাবমিট করতে চান সেই ওয়েবসাইটটির Menu Panel এ যাবেন এবং সেখানে Google webmaster tool verify by file এই লেখাটি খুঁজে বের করে লেখাটিতে ক্লিক করবেন। 



ধাপ-৭. এরপর নিচের স্ক্রিনশট এর মতো Upload New Google Verify File লেখাটিতে ক্লিক করবেন। 



ধাপ-৮. এরপর Choose File অপশনটিতে ক্লিক করে সেই ডাউনলোড করা ফাইলটি সিলেক্ট করবেন। এরপর স্ক্রিনশট এর মতো Submit লেখায় ক্লিক করবেন।




ধাপ-৯. ফাইলটি সাবমিট হয়ে গেলে আগের ট্যাবটিতে ফিরে আসবেন। এরপর Verify লেখাটিতে ক্লিক করবেন। তাহলে আপনার ওয়াপকিজ সাইটটি গুগলে সাবমিট হয়ে যাবে। 



ধাপ-১০. আর সাইটটি সাবমিট হলে নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পারবেন। এবং সেখানে GO TO PROPERTY লেখায় ক্লিক করে আপনার সেই সাইটটির, গুগল সার্চ কনসোল সংক্রান্ত সব কিছু নিয়ন্ত্রণ করতে পারবেন। 



তো আপনার ওয়েবসাইটটি গুগল সার্চ কনসোল এ সাবমিট হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যেই আপনার সাইটটির এড্রেস গুগল সার্চে পেয়ে যাবেন। 



আরও পড়ুনঃ 




Wapkiz সাইট গুগলে সাবমিট করার পদ্ধতি–২


Html Meta tag এর মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করার পদ্ধতি 

এবার দেখাব কিভাবে html tag এর মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করতে হয়। তো html tag এর মাধ্যমে wapkiz সাইট গুগলে সাবমিট করার জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন। (How do I submit my wapkiz site to Google?) 


ধাপ-১. প্রথমে Google Search Consol এই লিংকটিতে প্রবেশ করবেন। এরপর নিচের স্ক্রিনশট এর মতো Start Now লেখায় ক্লিক করবেন। 



ধাপ-২. এরপর URL PREFIX লেখায় ক্লিক করবেন। তারপর নিচের বক্সটিতে আপনার ওয়েবসাইটের ইউআরএল (url) দিবেন। আর url এর সামনে অবশ্যই http://www দিতে হবে। এরপর Continue লেখায় ক্লিক করবেন। 



ধাপ-৩. এবার একটু নিচের দিকে স্ক্রল করে Html tag অপশনটিতে ক্লিক করবেন। 



ধাপ-৩. এরপর নিচের স্ক্রিনশট এর মতো Copy লেখায় ক্লিক করে html ট্যাগলের লেখাগুলো কপি করে নিবেন। তারপর নতুন একটি ট্যাব খোলার জন্য স্ক্রিনশট এর উপরের দিকে চিহ্নিত করা আইকনটিতে ক্লিক করবেন।



 ধাপ-৪. এরপর New tab লেখায় ক্লিক করে নতুন একটি ট্যাব ওপেন করবেন।  



ধাপ-৫. এরপর আপনি যে ওয়াপকিজ সাইটটি গুগলে সাবমিট করতে চান সেই ওয়েবসাইটটির Menu Panel এ যাবেন এবং সেখানে Meta Header এই লেখাটি খুঁজে বের করে লেখাটিতে ক্লিক করবেন। 



ধাপ-৬. এরপর নিচের স্ক্রিনশট এর মতো বক্সটিতে সেই কপি করা লেখাগুলো পেস্ট করে দিবেন। এরপর Edit meta tag লেখায় ক্লিক করবেন। 



ধাপ-৭. এরপর সেই আগের ট্যাবটিতে ফিরে যাবেন এবং Verify লেখায় ক্লিক করবেন। তাহলে আপনার ওয়েবসাইটটি গুগলে সাবমিট হয়ে যাবে এবং সেখানে GO TO PROPERTY লেখায় ক্লিক করে আপনার সেই সাইটটির, গুগল সার্চ কনসোল সংক্রান্ত সব কিছু নিয়ন্ত্রণ করতে পারবেন। 




আর ওয়েবসাইটটি গুগল সার্চ কনসোল এ সাবমিট হওয়ার ২৪ ঘন্টার ভেতরেই আপনার সাইটটির এড্রেস গুগল সার্চে পেয়ে যাবেন। 


তো এই ছিল Wapkiz সাইট গুগলে সাবমিট করার সবচেয়ে সহজ দুইটি পদ্ধতি। আশা করি আপনারা উপরের পদ্ধতি দুটি বুঝতে পেরেছেন। 



এগুলো পড়তে পারেনঃ 



আমাদের শেষ কথাঃ 

এই আর্টিকেলে আমরা, কিভাবে wapkiz সাইট গুগলে সাবমিট করতে হয় তার সবচেয়ে সহজ দুইটি পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। যার মাধ্যমে আপনারা খুব সহজেই, আপনাদের সুবিধা অনুযায়ী যেকোনো একটি পদ্ধতির মাধ্যমে আপনাদের wapkiz সাইটটি গুগলে সাবমিট করতে পারবেন। আমরা আশা করছি আপনারা উপরের দুটো পদ্ধতিই বুঝতে পেরেছেন। আর যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই নিচের কমেন্ট বক্সে আমাদের কমেন্ট করে জানাবেন। 

Next Post Previous Post
2 Comments
  • Techdyno BD
    Techdyno BD December 9, 2021 at 12:09 PM

    really great informative post. If anyone face any critical problem for your custom website, you can contact Techdyno BD

    • Ahmed Lipon
      Ahmed Lipon December 9, 2021 at 10:33 PM

      Don't spam. For backlink contact us

Add Comment
comment url